আমাদের অনেক ছেলেরা মেয়েদেরকে কিভাবে খুশি রাখতে হয় বা কোন কোন বিষয়ে মেয়েরা আগ্রহী আর কোন কোন বিষয়ে অনাগ্রহী সেটা জানিনা। আমরা প্রত্যেকেই প্রাণপন চেষ্টা করি যে, মেয়েদের সাথে কথা বলার সময় কোন গড়বড় যেন না হয়। মেয়েরা যেন খুশি মনে আমাদের সাথে কথা বলে। তারপও মাঝেমাঝে আমরা এমন আচরণ করি বা এমন সব কথা বলে ফেলি মেয়েরা সেটা নিতে পারেনা। ফলে সম্পর্কে একধরণের টানাপোড়ন শুরু হয়। আস্তে আস্তে সম্পর্ক নষ্ট হতে থাকে। ত বন্ধুরা আজ আমি আপনাদের সামনে এমন  ৬টি বাক্য নিয়ে হাজির হয়েছি যে ৬টি বাক্য মেয়েদের সামনে কখনো বলবেননা।

তাহলে চলুন শুরু করি।

আরো জেনে নিন ইংরেজি শিখার ৭টি সহজ উপায়

HOW MANY MEN HAVE YOU BEEN WITH? : কয়জন ছেলের সাথে তোমার সম্পর্ক ছিল?

আসলে এই প্রশ্ন করার মানে এই নয় যে আপনি শুধু মাত্র জানার জন্য জিজ্ঞেস করছেন। এই প্রশ্ন করারা মানে আপনি তার চরিত্র সম্পর্কে ধারণা করার জন্য। একজন মেয়ের সাথে সম্পর্ক করার পর এরকম প্রশ্ন করা নিতান্তই বোকামি। কোন ছেলের কোন মেয়েকে এরকম প্রশ্ন করা উচিত নয় এমন কি কোন মেয়েরও একটা ছেলেকে এরকম প্রশ্ন করার উচিত নয়। এই প্রশ্নের উত্তর পাওয়ার পর সেই ছেলে বা মেয়ের সম্পর্কে আপনার আগের ধারণা পাল্টে যাবে। তারচে বরং এসব প্রশ্ন এড়িয়ে যাওয়াই ভাল।

HAVE YOU GAINED SOME WEIGHT RECENTLY? : তুমি কি আগের চেয়ে একটু মোটা হয়েছে?

একটা মেয়ে সবসময় চাই তাকে যেন কোন মডেল বা নায়িকার মত স্লিম দেখায়। তারা নিজেকে স্লিম ভেবে মনে মনে খুশি হয়। তখন যদি আপনি কোন মেয়েকে মোটা হওয়ার কথা বলেন তাহলে নিশ্চয় তার খারাপ লাগবে। তার মানে আপনি মেয়েটার মনের চেয়ে শরীরকে গুরুত্ব বেশি দিচ্ছেন। তাই কোন মেয়েকে এরকম প্রশ্ন করবেন না।

YOUR FRIEND IS VERY ATTRACTIVE. : তোমার বান্ধবী দেখতে অনেক সুন্দর।

একটা মেয়ের সামনে অন্য একটা মেয়ের প্রশংসা করাটা মেয়েদের কাছে যে, কতটা বিরক্তীকর সেটা শুধু মেয়েরাই বুঝবে। তারউপর আপনি যদি একটা মেয়ের সামনে তার বান্ধবীর কথা বলেন তাহলে ত কথায় নেই। প্রত্যেক ছেলেদের উচিত যে মেয়ের সাথে আপনার সম্পর্ক তাকেই সবচেয়ে বেশি গুরুত্ব দেয়া।

MY SISTER HAS THE SAME OUTFIT, THE ONE YOU ARE WEARING. : তোমার কাপড়ের মত একি কাপড় আমার বোনেরও আছে।

কাপড় নিয়ে মেয়েরা খুব সেন্সিটিব। তারা চাই, তারা যে কাপড় পড়ে সেটা যেন অন্য কারো সাথে মিলে না যায়। তারা সবসময় নিজেকে অন্য মেয়েদের চেয়ে আলাদা ভাবতে পছন্দ করে। তাই আপনি যদি তার কাপড়কে অন্য কারো কাপড়ের সাথে তুলনা করেন তাহলে তার অবশ্যই খারাপ লাগবে।

I AM PLANNING TO UPGRADE TO A MERCEDES. MY BMW IS PREITTY OLD NOW. : আমি ভাবছি আমার গাড়িটা বদলে একটা নিব। টা পুরোনো হয়ে গিয়েছে।

কখনো কোন মেয়েকে শো অফ করবেন না। বেশির ভাগ মেয়েরা এমন ছেলেদের পছন্দ করে যাদেও শো অফ করার অভ্যাস নেই। হ্যা, আমাদের সমাজে প্রচলিত আছে মেয়েরা ছেলেদের টাকার প্রতি বেশি আকর্ষিত হয়। কিছু কিছু মেয়ে আছে যারা ছেলেদের বাড়ি গাড়ি দেখেই ছেলেকে পছন্দ করে। কিন্তু সব মেয়ে একরকম নয়। তাই কোন মেয়ের সামনে শো অফ করার সময় আপনাকে সেই মেয়ে সেটা পছন্দ করে কিনা তা জেনে নিন।

MY EX-GIRLFRIEND WAS BETTER THAN YOU. : আমার প্রাক্তন প্রেমিকা তোমার চেয়ে ভাল ছিল

আপনার বর্তমান প্রেমিকার সাথে অতীতের প্রেমিকার তুলনা করবেন না। তাতে আপনার বর্তমান প্রেমিকা এমনও ভাবতে পাওে যে, আপনি এখনো আপনার পুরোনো প্রেমিকাকে ভুলতে পারেন নি।

ত বন্ধুরা প্রেম করা মানে এটা নয় যে, কখন কিভাবে ঠিক উপযুক্ত কথা বলতে হয় সেটা জানা। প্রেম মানে এটাও বুঝায় যে, কখন কেন অনুপযুক্ত কথা না বলা সেটা জানা। আজ এই পর্যন্তই আগামীতে আরো সুন্দর আলোচনা নিয়ে আপনাদের সাথে কথা বলব। ধন্যবাদ।